ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

চকরিয়ায় সিএনজি-লরির মুখোমুখি সংঘর্ষ, মা-মেয়েসহ নিহত ৩

প্রসব বেদনা উঠলে গর্ভবতী মেয়েকে নিয়ে চিরিংগা পৌরশহরের হাসপাতালে যাচ্ছিলেন মা-শশুর- শাশুড়িসহ আত্মীয়রা। সেজন্য তারা একটি সিএনজি চালিত অটোরিক্সা ভাড়া করেন। তাদের বহণকারী সিএনজি চালিত অটোরিক্সাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার আমতলী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ভেহিক্যাল ট্রাক (লরি) চট্টমেট্টো চ-৬১-০৩৭১) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। 


এতে ঘটনাস্থলে মারা যায় গর্ভবতী নারী ও তার মা। আহত হন শশুর শাশুড়িসহ অপরাপর চার আত্মীয়। বৃহস্পতিবার (২৪ আগষ্ট) বিকাল ৩টার দিকের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আমতলী এলাকায় এই দূর্ঘটনা ঘটে। 


নিহতরা হলেন- পাবর্ত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বুড়িচিকং এলাকার আবদুস সালামের স্ত্রী রোকেয়া বেগম (৫৫) ও হারবাং ইউনিয়নের ভান্ডারির ডেপা এলাকার মামুনুর রশিদের স্ত্রী গর্ভবতী জেসিমন আক্তার (২০) ও তার পেটে থাকা সন্তান। আহতরা হলেন- শ^শুর দুদু মিয়া (৬০),  শাশুড়ি রাবেয়া বেগম (৫৫) আত্মীয় শাহিনা আক্তার (৪৫) মো.আরিফ (২৪)। আহতদেও উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।


স্থানীয় লোকজন জানান, জেসমিন আক্তার গর্ভবতী নারী। আজ-কালকের মধ্যে তার সন্তান প্রসবের তারিখ ছিলো। সেজন্য কয়েকদিন আগে মা রোকেয়া বেগম লামা থেকে মেয়ের শ^শুড়বাড়ি হারবাং আসেন। বৃহস্পতিবার দুপুরের দিকে মেয়ে জেসমিন আক্তারের প্রসব বেদনা শুরু হলে মা রোকেয়া বেগমসহ শশুর শাশুড়িসহ কয়েকজন মিলে চিরিংগা পৌরশহরে হাসপাতালে আসার জন্য একটি সিএনজি চালিত অটোরিক্সা ভাড়া করেন। 


তাদের বহণকারী সিএনজি চালিত অটোরিক্সাটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আমতলী এলাকায় পৌঁছলে বিগরীত দিক থেকে আসা দ্রুতগতির লরির (ট্রাক) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মারা যায় গর্ভবতী জেসমিন আক্তার ও তার মা রোকেয়া বেগম। এসময় আহত হন অপরাপর আত্মীয়রা। পরে স্থানীয় লোকজন ও চিরিংগা হাইওয়ে থানার পুলিশ তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 


চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কর্তব্যরত চিকিৎসকরা জানান, দূর্ঘটনায় আহতদের মধ্যে দুইজন নারী ঘটনাস্থলে মারা গেছে। তার মধ্যে একজন গর্ভবতী নারীও ছিলো। ওই গর্ভবতী নারীর পেটে থাকা সন্তানও মারা গেছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।  


ঘটনার সত্যতা নিশ্চিত করে চিরিংগা হাইওয়ে থানার ইনচার্জ (এসআই) খোকন কান্তি রুদ্র বলেন, কক্সবাজার থেকে চট্টগ্রামগামী লরির চাকা পাংচার হয়ে গেলে অটোরিক্সাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে গর্ভবতী নারী জেসমিন আক্তার ও তার মা রোকেয়া বেগম মারা যায়। আহত হন আরও পাঁচজন। তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 


তিনি আরও বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে। 

ads

Our Facebook Page